Professional Blogging with Blogger Tutorial by DauD SaiF |

Blogging with Blogger Package Details: বর্তমান বিশ্বে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের সাথে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছুই নেই। কিন্ত আমাদের মধ্যে অনেকেই সঠিক দিক নির্দেশনা এবং সঠিক প্রশিক্ষণের অভাবে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে পারি না বা করলেও সফল হতে পারি না। আর ব্যর্থতা মানেই মূল্যবান সময় ও অর্থ দুটোই হারানো।

বর্তমান সময়ে গুগল এডসেন্স, ডিজিটাল মার্কেটিং, সিপিএ মার্কেটিং বা এফিলিয়েট মার্কেটিং এই নামগুলি সবচেয়ে বেশী জনপ্রিয়। এবং এগুলিই অনলাইন জগতে সবচেয়ে বেশী লাভজনক। আর এ সকল কাজগুলিতে সফলতা আনতে একটা জিনিস কমন সেটি হচ্ছে একটি ওয়েবসাইট বা একটি ব্লগ। উপড়ে উল্লেখিত প্রজেক্টগুলিতে দ্রুত সফলতা আনতে একাধিক ব্লগ বা ওয়েবসাইট তৈরীর কোন বিকল্প নেই। সুতরাং ‍কিভাবে ব্লগ তৈরী করতে হয় বা ওয়েবসাইট তৈরী করতে হয় তার উপড় জ্ঞান থাকা অত্যন্ত জরুরী। Free Blogging Tutorial

যদিও বর্তমানে ইউটিউবে সার্চ করলে বেশীরভাগ ভিডিও পাবেন ব্লগিং বিষয়ে তবে সেগুলির অধিকাংশই অসম্পূর্ণ বা এলোমেলো। অথবা সে সকল ভিডিও অনেক আগের যা কেবল পুরনো ভার্সনের জন্য প্রযোয্য, অর্থাৎ নতুন ব্লগারের সাথে যার কোনই মিল নেই। এছাড়াওেইউটিউবে অধিকাংশ ভিডিও আপনাকে শুরুতেই ভুল পথে পরিচালিত করতে পারে। যেখানে আপনি যদি সরাসরি কারও কাছ থেকে প্রফেশনাল ব্লগিং ট্রেনিং করেন তাহলে আপনার দক্ষতায় যেমন সময় নষ্ট হবে না তেমনি সফলতার সিড়িটাকেও তারাতারি খুজেঁ পাবেন।

বন্ধুরা, সুসংবাদটি হচ্ছে আপনাদের জন্য নিয়ে আসলাম একটি পরিপূর্ণ প্রফেশনাল ব্লগিং কোর্স । কোর্সটিতে ৮৫+ ভিডিও টিউটোরিয়াল রয়েছে খুব দ্রুততার সাথে ব্লগিং শেখার জন্য। আমি আমার ১৫ বছরের ব্লগিং অভিজ্ঞতাকে এই কোর্সটিতে শেয়ার করেছি। আমার কোর্সটির প্রায় ৬০ শতাংশ আলোচনা ইউটিউবে এ পর্যন্ত আমি সার্চ করে পাইনি। ব্লগিং এর মাধ্যমে খুব অল্প সময়ে আপনি যদি অনলাইন ইনকামের ক্যারিয়ার গড়তে চান তাহলে এই কোর্সটির বিকল্প নেই।

কোর্সটি সম্পর্কে আরও অনেক বিস্তারিত আলোচনা করেছি নিচের ভিডিওতে। অনুগ্রহ করে ভিডিওটি দেখে নিবেন। এছাড়াও কোর্স সম্পর্কে আরও বিশেষ প্রশ্ন-উত্তরগুলি নিচে দেওয়া আছে পড়ে দেখতে পারেন।

  অর্ডারের পূর্বে নিচের ভিডিওটি দেখে নিন:

ভিডিও

কোর্স সংক্ষিপ্ত পরিচিতি:

প্যাকেজ এর নাম: প্রফেশনাল ব্লগিং উইথ ব্লগার।
প্রশিক্ষণে: দাউদ সাইফ ।
ভাষা: বাংলা।
টিউটোরিয়াল ধরণ: অফলাইন টিউটোরিয়াল।
ভিডিও সংখ্যা: ৮৫ (ভভিষ্যতে আরও যক্তি করা হবে)।
প্রফেশনাল সাপোর্ট: সারাজীবন (যতদিন বেচেঁ আছি ইংশাআল্লাহ)।
বোনাস: ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) মূল্যের প্রিমিয়াম থিমস ও টেমপ্লেটস, যা আনলিমিটেড সাইটে ব্যবহার করতে পারবেন।
মূল্য: বোনাস সহ সম্পূর্ণ কোসটির মূল্য = ৫০০০/- টাকা (ফিক্সড)।
পেমেন্ট: ব্যাংক ট্রানসফার, নগদ, রকেট অথবা বিকাশ যোগে পেমেন্ট করতে পারবেন।

কমন প্রশ্ন ও উত্তর:

১। কোর্সটি কোন প্লাটফর্মের উপড় তৈরী করা?
= সম্পূর্ণ কোর্সটি গুগলের ব্লগার বা ব্লগস্পটের উপড় তৈরীকৃত।

২। কোর্সটিতে ব্লগারের কি কি বিষয়ের উপড় আলোচনা করা হয়েছে?
= কোর্সটিতে ব্লগারের উপড় পরিপূর্ণ দক্ষতা অর্জনের জন্য এ টু জেড আলোচনা করা হয়েছে। আর বিস্তারিত জানতে উপড়ের ভিডিওটি দেখুন।

৩। কোর্সটির সাথে কি কিছু ফ্রি আছে?
= জ্বি, কোর্সটির সাথে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) মূল্যের প্রিমিয়াম থিমস ও টেমপ্লেটস বোনাস দেওয়া হয়েছে যা একজন স্টুডেন্ট এর প্রথম অবস্থায় অহেতুক টাকা খরচের হাত থেকে বাচাঁবে এবং একাধিক ব্লগ ডিজাইনে দক্ষ করে তুলবে। প্রতিটি থিম ও টেম্পলেট একজন স্টুডেন্ট তাার আনলিমিটেড সাইটে ব্যবহার করতে পারবেন।

৪। কোর্সটির সাথে ইনকামে গ্যারান্টি দিবেন?
= সমগ্র পৃুথবীর যে কোন দক্ষ শিক্ষক একজন স্টুডেন্ট কেবল ভালভাবে প্রশিক্ষণ দেবার ক্ষমতা রাখে। আপনি পাশ করবেন কি না, চাকরী পাবেন কি না, বা ভবিষ্যতে গিয়ে হাল ছেড়ে দিবেন কি না সে দ্বায় দ্বায়িত্ব নেবার ক্ষমতা কারও নেই।

৫। ইউটিউব ইনকাম বেস্ট নাকি ব্লগিং থেকে ইনকাম?
= এ বিষয়ে প্রমাণসহ আমার একটি ভিডিও আছে। যদি এখনও না দেখে থাকেন তবে এখানে ক্লিক করে দেখে নিন।

৬। কোর্সটিতে কি এসিও (SEO) বিষয়ে আলোচনা করা হয়েছে?
= জ্বি, অবশ্যই। এই কোর্সটিতে এসিওর উপড় এমন কিছু আলোচনা করা হয়েছে, যা সর্ব লেটেস্ট। ইউটিউব বা অন্য কারও পুরণ এসিও ফমূৃলা ব্যবহার করে আপনার সাইটকে ধ্বংষ করবেন না আশাকরি। এই কোর্সটিতে এমন আলোচনা রয়েছে যে আপনি আলাদা করে এসিওর উপড় ১০,০০০/- টাকার কোর্স করলেও এত কিছু জানতে পারবেন না। সর্বোপরি এসিওর উপড় বিশেষ সিক্রেট অভিজ্ঞতাকে শেয়ার করা হয়েছে যা একটা সাইটকে দ্রুততার সাথে র‌্যাংক করাতে সহায়তা করবে।

৭। কোর্সটিতে কি এডসেন্স এর বিষয়ে আলোচনা করা হয়েছে?
= এই কোর্সটির প্রধান ইনকাম সোর্সই হচ্ছে গুগল এ্যাডসেন্স। এডসেন্স এর সম্পর্কে বিস্তারিত আলোচনা ছাড়াও লাইভ এডসেন্স এপ্রোভাল এনে সরাসরি দেখানো হয়েছে।

৮। এই কোর্সটি শেষ করতে কয়দিন বা কত সময় লাগবে?
= যেহেতু সবগুলি ভিডিও আগে থেকেই তৈরী করা তাই কোর্সটি ২৪ ঘন্টাতেও শেষ করা সম্ভব। তবে আমার পরামর্শ সর্বনিম্ন ৭ থেকে ১০ দিন সময় নিয়ে ধারাবাহিকভাবে কোর্সটি আয়ত্ব করবেন।

৯। কোর্সটি কি লাইভ ক্লাস না ভিডিও টিউটোরিয়াল?
= এটি একটি পূর্ব তৈরীকৃত সম্পূর্ণ ভিডিও সিরিজ। সবগুলি ভিডিও আমার পার্সোনাল গুগল ড্রাইভে আপলোড করে রাখা হয়েছে। পেমেন্ট এর পর উক্ত ড্রাইভের একসেস আপনাকে দিয়ে দেওয়া হবে।

১০। কোসর্টির মূল্য আরেকটু কমানো যায় না?
= না। কোর্সটির পুর্ব অফলাইন মূল্য ছিলো ১০,০০০ টাকা। এবং সেখানে ৫০,০০০ টাকার কোন বোনাসও ছিলো না, এসিওর উপড়েও এত ডিটেইলস আলোচনাও ছিলো না। যাহোক সব মিলে এবং কমিয়ে মূল্য সবার জন্য ৫০০০ করা হয়েছে। ধন্যবাদ।

১১। অনলাইনে ৫০০/ ১০০০ টাকায় ও কোর্স পাওয়া যাচ্ছে আপনার টা এত বেশী কেন?
= এটি স্বস্তার কোন কোর্স নয় এবং কোন ফ্রি কোর্স ও নয়। এটি একটি প্রফেশনাল ব্লগার কোর্স যা কেবল সিরিয়াস ব্লগারদের জন্য তৈরী করা হয়েছে। ফ্রি কোর্স বা বস্তাপচাঁ কোর্স করবেন কি না, নাকি প্রফেশনাল কোর্স করবেন বিষয়টি সম্পূর্ণই আপনার ব্যক্তিগত ব্যাপার। শুধু মনে রাখবে খাটি সোনাকে সোনার দাম দিয়েই কিনতে হয়। রুপার দামে আপনি আদৌ সোনা পাবেন না। ধন্যবাদ।

১২। আমি আপনার এই কোর্সটি নিতে আগ্রহী সেক্ষেত্রে আপনার সাথে আমার আরও কিছু কথা বলা দরকার কিভাবে যোগাযোগ করবো?
= আমার হোয়াটসএ্যাপ নাম্বার ০১৭৩৬৬০১২৩৪ (দয়াকরে হোয়াটসএপ ছাড়া ডাইরেক্ট কল দিবেন না, ডাইরেক্ট কল নাম্বার পরবর্তীতে আমিই আপনাকে দিবো।)।

১৩। পুরো টাকাটা কি একবারে পেমেন্ট করতে হবে নাকি ভেঙে ভেঙে দিলেও চলবে?
= সম্পূর্ণ পেমেন্ট প্রথমেই করতে হবে।

১৪। কোন নাম্বারে পেমেন্ট করবো?
= উপড়ে দেওয়া হোয়াটসএ্যাপ নাম্বারে আগে আমার সাথে যোগাযোগ করুন, তারপর পেমেন্ট। যোগাযোগ ছাড়া পেমেন্ট করবেন না।

১৫। পেমেন্ট কিভাবে করতে হবে?
= আপনি সরাসরি ব্যাংক ট্রান্সফার বা ডিপোজিট করতে পারেন। এছাড়া নগদ, রকেট বা বিকাশ এ পেমেন্ট করতে পারেন। দেশের বাইরের হলে ব্যাংক ট্রান্সফার বা ইউএসডিটতে কয়েনেও ট্রান্সফার করতে পারবেন।

১৬। ব্লগিং করে আপনি কত ইনকাম করেন?
= আমার ইনকাম দিয়ে আপনার কোন কাজ নেই। আপনি ব্লগিং শিখতে চান কি না এবং ইনকাম করতে চান কি না সেটাই বড় কথা। তবু বেশী ইন্টারেস্টেড হলে এই ভিডিওটি একটু দেখে নিতে পারেন। আশাকরি হালকা ধারণা পাবেন। ধন্যবাদ।